মোবাইল দিয়ে প্রোগ্রামিং শিখার দারুণ অ্যাপ Programming Hero – 2023

Programming Hero Certificate

মোবাইল দিয়ে প্রোগ্রামিংঃ আপনি যদি মোবাইল দিয়ে প্রোগ্রামিং বা কোডিং শিখতে চান তাহলে আজকের এই পোস্ট টি আপনাকে সাহায্য করবে। আমি আজকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ রিভিউ করব যার নাম “Programming Hero” এই অ্যাপটি ব্যবহার করে সহজেই মজা মজায় প্রোগ্রামিং বা কোডিং শিখতে পারবেন। প্রোগ্রামিং হিরো অ্যাপের মধ্যে কি কি আছে কিভাবে আমরা এটা থেকে শিখতে পারি বিস্তারিত আলোচনা করা হবে।

মোবাইল দিয়ে প্রোগ্রামিং শিখার বা করার উপায়

প্রোগ্রামিং শিখার জন্য আমরা গুগল প্লে স্টোরে অনেক অ্যাপ পাবো কিন্তু তার মধ্যে সব চেয়ে সেরা অ্যাপ টি “প্রোগ্রামিং হিরো” কে মনে হয়েছে। কারণ এই অ্যাপ টি তে প্রোগ্রামিং শিখানোর সময় মজা দিয়ে এবং বাস্তব উদাহরণ দিয়ে শিখানোর চেষ্টা করেছে এতে প্রোগ্রামিং কে যারা কঠিন ভাবে তারা সহজেই গল্পের মাধ্যমে মজার মাধ্যমে শিখে যাবেন। এই অ্যাপ টি তে পাইথন প্রোগ্রামিং দিয়ে প্রোগ্রামিং শিখানোর হয়ে থাকে । অ্যাপ টি চয়েস করার আরেক টি কারণ হলো পাইথন কারণ পাইথন একটি অসাধারণ প্রোগ্রামিং ভাষা এবং নতুনদের জন্য এটি বুঝ অন্য প্রোগ্রামিং ভাষা গুলোর চেয়ে সহজ।

যারা ভবিষ্যতে পাইথন প্রোগ্রামিং নিয়ে কাজ করতে চান তাদের জন্য আরো ভালো কারণ এই অ্যাপ টি তে পাইথন দিয়ে প্রোগ্রামিং করা শিখানো হয়েছে। এছাড়া এই অ্যাপে আমরা অন্য সব প্রোগ্রামিং ল্যাগুয়েজ ও শিখতে পারি বিস্তারিত আমি নিচে সুন্দর ভাবে বর্ণনা করার চেষ্টা করব।

“Programming Hero” অ্যাপ পরিচিতঃ

প্রোগ্রামিং হিরো অ্যাপ টির CEO হলো ঝংকার মাহবুব যিনি এক সাথে লেখক, ওয়েব ডেভেলম্পার, ইউটিউবার, মোটিভিশন স্পিকার ইত্যাদি ইত্যাদি তার গুণ বলে শেষ করা যাবে না। আমরা যারা প্রোগ্রামিং এর সাথে পরিচিত তারা অনেকেই ঝংকার মাহবুব ভাইকে পরিচিত যিনি অসাধারণ মজার মানুষ এবং খুব মজার মাধ্যমে প্রোগ্রামিং জিনিস টা কে উপস্থাপন করে প্রোগ্রামিং শিখা কে সহজ করে তুলেছে। তাহলে আপনারা কল্পনাই করতে পাচ্ছেন যে তার এই অ্যাপ টা থেকে আপনার প্রোগ্রামিং শিখার যাত্রা টা কেমন হবে আর যারা Jhankar Mahbub ভাই কে চিনেন না তারা উক্ত নাম লিখে গুগল বা ইউটিউব সার্চ করলে তার ভিডিও ব্লগ দেখে সাম্পল পেয়ে যাবেন।

অ্যাপ ডিটেইলসঃ

Programming Hero

App Name: Programming Hero: Coding Just Got Fun (beta)

App Size: 22MB+

Downloads: 500,000+

Install Programming Hero: Coding Just Got Fun (beta) form google playstore

প্রোগ্রামিং হিরো অ্যাপে যেসব শিখতে পারবেন

  • Complete Web Development Video Course
  • Programming: Beginners to Advanced
  • Complete Web Development
  • Mobile App: Start to publish

Programming hero courses

Programming Hero এর মাঝে আপনি উপরোক্ত বিষয় গুলো শিখতে পারবেন এর মধ্যে সকল কোর্স ফ্রি হলেও বিভিন্ন অংশ বা লেশনের জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে। যদি আপনি প্রোগ্রামিং বা কোডিং গুলো কে আরো ভাল ভাবে বুঝতে চান তাহলে আপনি তাদের প্রিমিয়াম ভার্সন টা ব্যবহার করতে পারেন।

প্রোগ্রামিং হিরো অ্যাপের মাধ্যমে যেভাবে প্রোগ্রামিং শিখবেন

১। প্রথমে সরাসরি প্লে স্টোর থেকে “Programming Hero ” লিখে সার্চ বা উপরের দেওয়া লিংকে ক্লিক করে গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করে নিন।

২। তারপর অ্যাপটি ওপেন করলে উক্ত স্ক্রিনে ফিবুর সাথে পরিচিত করে দিবে এখন Next Next করে পরের স্টেপে যান।

প্রোগ্রামিং হিরো

৩। এখন আপনি প্রোগ্রামিং শিখার বা কোডিং শিখার দুনিয়াতে পৌঁছে গেছেন। এখন এখানে যে মাঝ বরাবর গাড় নীল কালারের বাটন দেখতে পাচ্ছেন ঐখানে ক্লিক করলে সকল কোর্স গুলো পাবেন যেটি করতে চান সেটি সিলেক্ট করুন। যেহেতু তো আপনি প্রোগ্রামিং শিখতে চাচ্ছেন তাহলে প্রোগ্রামিংয়ের কোর্স টা সিলেক্ট করবেন।

৪। এর পর যে কাজ টি করবেন সেটি হলো সেটিং এ ক্লিক করার পর Sign In অপশন দেখতে পাবেন এখান থেকে আপনার ফেসবুক বা জিমেইল অথবা ম্যানুয়ালি অ্যাকাউন্ট করে নিবেন। অ্যাকাউন্ট সাইন ইন থাকলে আপনি যদি অ্যান্ড্রয়েড অ্যাপ টি আন ইন্সটল করে দেন তাহলেও যতটুকু পর্যন্ত কোর্স করেছিলেন লগিন করার পর ততো টুকু থেকেই আসবে।

৫। প্রোগ্রামিং কোর্সের ভেতরে আপনাকে বিভিন্ন অধ্যায় ভাগ করে করে মজা দিয়ে প্রোগ্রামিং শিখাবে এর জন্য অবশ্যই আপনাকে একটু হলেও ইংরেজি বুঝতে হবে। কারণ কোর্স গুলো ইংলিশ কিন্তু এটা শুনে আবার ঘাবড়াবেন না ইংলিশ গুলো খুব সহজ বুঝতে পারবেন আশা করি।

কোড কোথায় করবেন?

বিভিন্ন অধ্যায়ে আপনাকে সুন্দর মজার উদাহরণ দিয়ে আপনাকে বুঝাবে সাথে আপনাকেও কোড করতে দিবে বিভিন্ন সমস্যা দিবে। তাছাড়া ধরুণ আপনি শিখছেন এখন নিজের মতো কোড করতে চান তাহলে কি করবেন? উপায় সহজ যখন আপনি যে কোর্স টি করবেন সেই অবস্থায় সেই কোডিং করার জন্য অ্যাপের প্রথম পেজে কোড নামে অপশন পাবেন ঐখানে আপনি আপনার কোড লিখে সেভ রান করাতে পারবেন।

ধরুণ আপনি প্রোগ্রামিং এর কোর্স টা করছেন তাহলে আপনি প্রোগ্রামিং এর কোড লিখার জন্য Code এ ক্লিক করলে কোড লিখার জায়গা পেয়ে যাবেন। না বুঝলে স্ক্রিনশট দেখুন।

মোবাইল দিয়ে প্রোগ্রামিং

সর্বশেষ আপনি যদি প্রোগ্রামিং কোর্সের ফান্ডামেন্টালস শেষ করতে পারেন আমার মতো আপনিও সার্টিফিকেট পাবেন যেই বিষয় খুব মজার।

Programming Hero Certificate

আশা করি, আমি আপনাদের মাঝে মোবাইল দিয়ে প্রোগ্রামিং শিখার বা করার একটি সুন্দর অ্যাপের সাথে পরিচয় করে দিতে পেরেছি। পরবর্তী আমি দেখাব কিভাবে মোবাইল দিয়ে পাইথন প্রোগ্রামিং করবেন এবং জনপ্রিয় প্রোগ্রামিং ভাষা গুলো কিভাবে মোবাইলেই করতে পারেন সেটি দেখাব।

ধন্যবাদ

আরো পড়ুনঃ

আপনার ডিজাইন করা স্ট্যাটিক ওয়েবসাইট ফ্রিতে হোস্টিং করুন। Netlify Tutorial-01

নতুন করে উইন্ডোজ দেওয়ার পরে করনীয় বিষয় গুলো কি কি?

উইন্ডোজ সেটআপ করার আগে যেসব কাজ অবশ্যই করা উচিত!

ব্যাটারি সেভার অ্যাপ গুলো কি সত্যিই কাজ করে? ব্যাটারি সেভ করার উপায়।

কম্পিউটারে স্ক্রিনশট কিভাবে নিতে হয়? স্ক্রিনশট নেওয়ার ৩টি উপায়।

আমাদের ফেসুবক পেজঃ  ProjuktirKotha.Com – Facebook Page

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.

Powered By
100% Free SEO Tools - Tool Kits PRO
error: Content is protected !!