টেক নিউজঃ ফেসবুক নতুন ফিচার Watch Together কি এবং এর ব্যবহার। 2020

Watch Together

ফেসবুক ইতিমধ্যে তাদের একটি নতুন ফিচার এনেছে যার নাম Watch Together । ফেসবুক তাদের ইউজার কে ধরে রাখার জন্য নিত্য নতুন সব ফিচার গুলো আনতেই থাকে এর মধ্যে কিছু দিন আগে Watch Together অপশন টি নিয়ে আসে। অনেকেই ওয়াচ টুগেদার নাম টি শুনে ধারণা করতে পারছেন এর কাজ কি হতে পারে। ফেসবুক করোনা কালীন বেশ কিছু ফিচার নিয়ে আসে যার মধ্যে Facebook New Design, Avatar, Facebook Room ইত্যাদি। সেই ধারাবাহিকতায় এইবারের একটা ধারুণ ফিচার Watch Together এটি কাজ কি, কিভাবে আমরা এটিকে ব্যবহার করতে পারি সেটি আলোচনা করা হলো।

Facebook Watch Together  Features এর কাজ কি?

ফেসবুক Watch Together অপশন এর মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা কারো সাথে কলে বা গ্রুপে কলে থাকা কালীন এক সাথে ফেসবুকের সকল ভিডিও গুলো দেখতে পারবে। ফেসবুকে মজাদার কোন ভিডিও দেখলে তা লিংক শেয়ারের মাধ্যমে বন্ধুদের সাথে শেয়ার করা হতো কিন্তু এখন আর তার প্রয়োজন পড়ছে না বন্ধু বা আপনার প্রিয় মানুষ টি সাথে ফেসবুক Watch Together এর মাধ্যমে সহজেই এক সাথে ভিডিও দেখতে পাবে।

এই ফিচারে ফেসবুক যেই সব ভিডিও গুলো আমরা সাধারণত দেখতে পাই সেই ভিডিও গুলো বন্ধুদের সাথে একই সাথে দেখার সুবিধা পাচ্ছি আমরা। এই ফিচার টির মাধ্যমে যারা কাপল আছে কিন্তু করোনার কারণে দূরে আছেন অথবা যারা একই সাথে ভিডিও বা কোন মুভি দেখতে পছন্দ করে Facebook Watch Together টি তাদের কাছে বেশ কাজ দিবে।

যেভাবে Watch Together Features ব্যবহার করেবন

ফেসবুক ওয়াচ টুগেদার ফিচার টি ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে কলে থাকতে হবে যার সাথে ভিডিও শেয়ারিং করে দেখতে চান। কলে আসার পর নিচের বার টা উপরে তুললে Watch Together অপশন টি পাবেন ঠিক Screen Share এর উপরে।

Watch together

Watch Together অপশনে ক্লিক করার পর আপনারা ফেসবুকের Save করা ভিডিও বা ফেসবুকের পুপলার ভিডিও বা র‍্যান্ডম যেকোণ ভিডিও দেখতে পারবেন এবং দেখার সময় দু জনের কাছেই সব ক্ষমতা থাকবে ভিডিও চেঞ্জ করার, ভিডিও সাউন্ড কমানোর পজ করার ইত্যাদি।

আরো পড়ুনঃ

ফেসবুক ইউজার নেম কি? কিভাবে ইউজারনেম পরিবর্তন করবেন ও গুরুত্ব।

ইন্টারনেট থেকে ফাইল ডাউনলোড করার সময় যেসব সতর্কতা অবলম্বন উচিত!

Projuktir kotha fb page

error: Content is protected !!