Tech News: গুগল ক্রোমে ট্যাব সেকশনে নতুন ফিচার 2020 ।

Tech News: গুগল তাদের অ্যান্ড্রয়েড ক্রোম ব্রাউজারে নতুন একটি ফিচার নিয়েছে এসেছে যার নাম open in new tab in group । এই ফিচার টি শুধু মাত্র মোবাইল অ্যাপে আনা হয়েছে ডেস্কটপে ক্রোমের ট্যাব সেকশনে কোন পরিবর্তন নেই।

গুগল ক্রোমের নতুন ফিচারের কাজ

আমরা অনেকেই আছি গুগল ক্রোম বা যেই ব্রাউজার ই হোক না কেন ব্রাউজিং করার সময় নিউ ট্যাব ওপেন করে বর্ন্যা করে ফেলে দেয় যার ফলে কোন টি কোন কাজের জন্য ওপেন করছি এলোমেলো হয়ে যায়। গুগল ক্রোমের নতুন এই ফিচারে ব্যবহাকারী নিউ ট্যাব ওপেন করতে পারবে গ্রুপ ভেদে ।

tech news

ধরুন আমরা গুগলে কোন কিছু সার্চ করলাম তারপর আমরা অনেকেই করি কি সার্চ রেজাল্টে যেসব ওয়েবসাইট আসে তা এক এক করে নিউ ট্যাবে ওপেন করি কিন্তু তা এখন আর করতে পারছেন না। আপনি যে ট্যাব টি প্রথমে নিবেন তারপর নতুন ভাবে যেই লিংক গুলো নিউ ট্যাব ওপেন করবেন সেই গুলো আর আগের মতো করে সো করবে না। একটি ট্যাবের মধ্যে নিউ ট্যাব ওপেন করলে সেটি গ্রুপ আকারে দেখতে পারবেন ঠিক নিচের স্ক্রিনশটের মতো।

আবার আলাদা করে ফুল নিউ ট্যাব ওপেন করতে হলে ৩ ডট মেনু থেকে new tab এ যেতে হবে তাহলে নিউ ট্যাব অপশন টি আগের মতো পাবেন কিন্তু ঐ ট্যাব থেকে যদি আবার কিছু লিংক ওপেন করেন সেই ক্ষেত্রে open in new tab in group অপশন টি শুধু পাবেন।

গুগল ক্রোমের এই নতুন আপডেট টি অনেকের কাছে পছন্দ হয়েছে কারণ এটির মাধ্যমে ট্যাব গুল গুছিয়ে রাখা যায় আর কোন গ্রুপ ট্যাবে কি করছি তা বুঝা যায়। আরেক দিকে একদল এই ফিচার কে বিরক্তকর বলে দাবি করছে কারণ টা হলো অনেকেই আগের সিস্টেমে ট্যাব ওপেন করে অভ্যস্ত হঠ্যাৎ এই রকম পরিবর্তন একটু তো ঝামেলার।

আরো নিউজঃ

টেক নিউজঃ ফেসবুক নতুন ফিচার Watch Together কি এবং এর ব্যবহার। 2020

প্রযুক্তির কথা ফেসবুক পেজ

error: Content is protected !!